অাঁচলের বক্তব্য ভূয়া ও বানোয়াট: সংবাদ সম্মেলনে অাবিদ হোসেন তানভীর

প্রকাশিত: ৪:২৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২০

অাঁচলের বক্তব্য ভূয়া ও বানোয়াট: সংবাদ সম্মেলনে অাবিদ হোসেন তানভীর

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি, ০৯ ডিসেম্বর ২০২০ : শ্রীমঙ্গল শহরের বারিধারা নিবাসী অামার ভাগ্নি অাসফিয়া শাহরীন সংবাদ সম্মেলনে ভূয়া ও বানোয়াট তথ্য উপস্থাপন করে অামার পরিবারের সদস্যদের বিরুদ্ধে যেভাবে মিথ্যাচার ও সমাজে বিভ্রান্তি সৃষ্টি করা হয়েছে অামি তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। একই সাথে এই মিথ্যাচার ও সৃষ্ট বিভ্রান্তি দূর করতে অামরা অাপনাদের সামনে প্রকৃত সত্য নিয়ে হাজির হয়েছি। শ্রীমঙ্গল সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবিদ হোসেন তানভীর। মঙ্গলবার সকাল ১১টায় শ্রীমঙ্গল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে অাপন বড় ভাই উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রাহিদের বিরুদ্ধে অভিযোগ করে জানান, তিনি শ্রীমঙ্গলে বাবার বাসা বিক্রির ৫০ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন।
তিনি অারও জানান, রাহিদ তাদের পরিবারের ৭ ভাইয়ের মাঝে সবার বড় ভাইয়ের ছোট। পরিবারের বড় সন্তান হিসেবে রাহিদ বাবার সকল অর্থ ও সম্পদের দেখাশোনা করতেন। শহরের বাসা বিক্রির ১ কোটি ৫০ লক্ষ টাকার মধ্যে ৫০ লক্ষ টাকা আত্মসাৎ করে তার ভাই রাহিদ ঘরছাড়া রয়েছেন। রাহিদ বাবাকে ভয় দেখায় যে, বাসা বিক্রির টাকাগুলো তোমার কাছে থাকলে দুদক তোমাকে ধরে নিয়ে যাবে বলে টাকাগুলো তার ব্যাংক একাউন্টে জমা করে নিজের কব্জায় নিয়ে নেয়। পরবর্তিতে রাহিদ এই টাকার হিসাব দিতে তালবাহানা করে। টাকার হিসাব চাওয়া নিয়ে রাহিদ এর সাথে তাদের বিরোধ সৃষ্টি হয়।

সংবাদ সম্মেলনে তিনি প্রতিবাদ করে জানান,গত ২ ডিসেম¦র তার ভাই রাহিদ এর প্ররোচনায় তাদের ভাগ্নি আসফিয়া শাহরিন আচল শ্রীমঙ্গল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে তার বাবা আব্দুস ছালাম, চাচা শ্রীমঙ্গল শহরের মুরুব্বী বিশিষ্ট আওয়ামীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবু শহিদ মো. আব্দুল্লাহসহ তাদের পরিবারের নামে আড়াই কোটি টাকা আত্মসাৎ, জমি জবর দখল, লাঠি সোটা নিয়ে হামলার চেষ্টা, অসামাজিক কর্মকান্ডের বিভিন্ন মিথ্যা ও মান হানিকর অভিযোগ করেছেন। তিনি জানতে চান আচল আড়াই কোটি টাকার মালিক হওয়ায় তিনি সরকারকে কি পরিমান কর প্রদান করেন এবং জাতীয় রাজস্ব বোর্ডকে তাদের এই অর্থের হদিস বের করতে অনুরোধ করেন।

তিনি আরও জানান তাদের দাদার উপজেলার রূপশপুর মৌজায় বারিধারা আবাসিক এলাকায় প্রায় ১১ একর সম্পদ রেখে যান। দেশের প্রচলিত আইন ও ইসলামী শরিয়া রীতি অনুযায়ী এসব সম্পদ সুষ্টু বন্টন না হওয়ায় এ নিয়ে আদালতে স্বত্ব মামলা বিচারাধীন রয়েছে। এ সময় তিনি অভিযোগ করেন,তাদের বিরোধ নিষ্পত্তি করতে গত ১৬ ফেব্রুয়ারী শ্রীমঙ্গল সদর ইউনিয়ন কার্যালয়ে স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের উদ্যোগে এক সালিশ বৈঠকে তাদের বাবা, চাচার ক্রয়কৃত সম্পত্তি ১৫৭৮ নং দলিল তাং-২৮/০৮/৬৯ এর ১২ শতক ভূমির মূল্য বাবদ তাদের ভাগ্নি আসফিয়া শাহরীন আচলকে ৪৮ লক্ষ পরিশোধের রায় হয়। কিন্তু আচল টাকা না দিয়ে উল্টো তাদের নামে মিথ্যা মামলা ও বিভ্রান্তমূলক তথ্য উপস্থাপন করে সমাজে তাদের পরিবারের সুনাম নষ্ট করছেন বলে তিনি অভিযোগ করেন।

শ্রীমঙ্গল সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক এই নেতা আরও অভিযোগ করেন, তার ভাই রাহিদ টাকার লোভে সে আচলের পিছু নেয়। আচল তার স্বার্থ হাসিল করার জন্য তার ভাইকে হাতে রাখে। বাবা মা ও পরিবারের সবাইকে নিয়ে তারা একত্রে বসবাস করলেও তার ভাই রাহিদ এর অপকর্মের কারণে আজ পরিবার ও সমাজ থেকে সে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করেন। এসময় উপস্থিত ছিলেন রাহিদের বড় ভাই নাহিদ,তাদের চাচতো ভাই হিমেলসহ অন্যান্যরা।

এই ব্যাপারে জানতে চাওয়া হলে শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দেলোওয়ার হোসেন রাহিদ এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তার ভাই তানভীর ভূয়া মিথ্যা,বানোয়াট অভিযোগ করেছে,বরং সে পৌর প্রেসক্লাব খোলে চাঁদাবাজিসহ বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে। হিমেল টমটম থেকে চাঁদা তুলে। পরিবারের টাকা আত্মসাৎ এর বিষয়ে জানতে চাইলে তিনি জানান, পুরান বাসার টাকা বিক্রির বিষয়ে তার সাথে কোন লেনদেন হয়নি এবং তিনি এ বিষয়ে কিছুই জানেন না। জনৈক মুসাব্বির তার বাবা ও তানভীর লেনদেন করেছে বলে জানান।