গ্রাসরুটস ও জীবনের পাঠশালার উদ্যোগে মাসুমা ব্রিগেডের উদ্বোধন করলেন কমরেড আবুল হোসাইন

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২১

গ্রাসরুটস ও জীবনের পাঠশালার উদ্যোগে মাসুমা ব্রিগেডের উদ্বোধন করলেন কমরেড আবুল হোসাইন

নিজস্ব প্রতিবেদক | ঢাকা, ১৫ জুলাই ২০২১ : করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টিতে করোনা পরীক্ষা ও টিকা রেজিষ্ট্রেশন, ফরম ফিলাপ, রক্তদান কর্মসূচি, রোগ ও স্বাস্থ্যসেবায় বিনামূল্যে তথ্যসেবা প্রদান, মাস্ক বিতরণ কর্মসূচি ও অক্সিজেন সাপোর্ট কার্যক্রম পরিচালনায় তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস) ও জীবনের পাঠশালার উদ্যোগে ভার্চুয়ালী মাসুমা ব্রিগেডের উদ্বোধন করা হয়েছে আজ।

বৃহস্পতিবার (১৫ জুলাই ২০২১) সকাল ১১টায় এর শুভ উদ্বোধন করেন তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস)-এর উপদেষ্টা ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি কমরেড আবুল হোসাইন।

অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত হতে না পারলেও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক জননেতা কমরেড ফজলে হোসেন বাদশা এমপি মুঠোফোনে মাসুমা ব্রিগেডের উত্তরোত্তর সফলতা কামনা করেছেন।
জীবনের পাঠশালার ফেসবুক পেইজে সরাসরি লাইভ অনুষ্ঠান একযোগে সম্প্রচার করা হয়।
তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস)-এর সিইও ও নির্বাহী পরিচালক কমরেড হিমাংশু মিত্রের সঞ্চালনায় মাসুমা ব্রিগেডের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ বিধান সভায় সাবেক বাম পরিষদের দলীয় নেতা কমরেড সুজন চক্রবর্তী, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি কমরেড আবুল হোসাইন, হোম নেট ইন্টারন্যাশনালের সেক্রেটারি নাফিয়া ডি সুজা ও বাংলাদেশ যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, ছাত্র ফেডারেশনের সর্ব ভারতীয় যুগ্ম সাধারণ সম্পাদক দ্বিপ্সীতা ধর, সাউথ এশিয়ান গ্রাসরুটস ডেভেলপমেন্ট ফোরামের সেক্রেটারি জেনারেল ইয়াকুব মোহাম্মদ, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীল, গ্রাসরুটসের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি শাহনাজ বেগম, গ্রাসরুটসের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ খাদিজা বেগম ও মাসুমা খানমের বোন গ্রাসরুটসের বরিশাল জেলা সভাপতি মাকসুদা খানম প্রমূখ। এছাড়াও উক্ত অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক কমরেড তাপস ঘোষ।

অনুষ্ঠানের সঞ্চালক তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস)-এর সিইও ও নির্বাহী পরিচালক কমরেড হিমাংশু মিত্র তার সূচনা বক্তব্যে মাসুমা ব্রিগেড গঠনের প্রেক্ষাপট ব্যাখ্যা করতে গিয়ে বলেন, “করোনা কালীন কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে। যার নামে এ ব্রিগেড, তিনি ছিলেন তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস)-এর বরিশাল জেলার সদস্য মাসুমা খানম।
তিনি বরিশাল জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন। করোনা প্রতিরোধে ও গণসচেতনতা কার্যক্রমে নারীদেরকে সম্পৃক্ত করার প্রয়োজনে এবং নারী উদ্দোক্তা মাসুদা খানমের সম্মানে এটা করা হলো।”

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টিতে করোনা পরীক্ষা ও টিকা রেজিষ্ট্রেশন, ফরম ফিলাপ, রক্তদান কর্মসূচি, রোগ ও স্বাস্থ্যসেবায় বিনামূল্যে তথ্যসেবা প্রদান, মাস্ক বিতরণ কর্মসূচি ও অক্সিজেন সাপোর্ট কার্যক্রম পরিচালনায় তৃণমূল নারী উদ্দোক্তা সোসাইটি (গ্রাসরুটস) ও জীবনের পাঠশালার উদ্যোগে গঠিত মাসুমা ব্রিগেডের উত্তরোত্তর সফলতা কামনা করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য, আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামানসহ বাংলাদেশ, ভারত, ভিয়েতনাম, পাকিস্তান, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, কানাডা ও আমেরিকা সহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা।

এ সংক্রান্ত আরও সংবাদ