“Tobacco Control Laws in Bangladesh: Analysis of Gaps and Proposed Reforms” শীর্ষক গবেষণা ফল প্রকাশ করবে কাল

প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২১

“Tobacco Control Laws in Bangladesh: Analysis of Gaps and Proposed Reforms” শীর্ষক গবেষণা ফল প্রকাশ করবে কাল

নিজস্ব প্রতিবেদক | ঢাকা, ০৬ ডিসেম্বর ২০২১ : “Tobacco Control Laws in Bangladesh: Analysis of Gaps and Proposed Reforms” শীর্ষক গবেষণা ফল প্রকাশ করা হবে কাল।

২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত বাংলাদেশ অর্জনে সহায়তা প্রদান এবং বিদ্যমান তামাক নিয়ন্ত্রণ আইনকে আন্তর্জাতিকভাবে সর্বোত্তম কাতারে আনয়নের ক্ষেত্রে করণীয় বিষয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র আইন বিভাগ সম্প্রতি একটি গবেষণা কার্যক্রম পরিচালনা করেছে। এই গবেষণায় সার্বিক সহায়তা প্রদান করেছে ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস্ (সিটিএফকে)।
আগামীকাল মঙ্গলবার (০৭ ডিসেম্বর ২০২১) সকাল ১১টায় সিরডাপ ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে (১৭, তোপখানা রোড) এই গবেষণা কার্যক্রমের ফলাফল প্রকাশ করা হবে।
এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আ. ফ. ম. রুহুল হক এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস্ (সিটিএফকে)-এর সাউথ এশিয়া প্রোগ্রামের রিজিওনাল ডিরেক্টর বন্দনা শাহ, আর্ন্তজাতিক সংস্থা ভাইটাল স্ট্রাটেজিস এর হেড অব প্রোগ্রামস (বাংলাদেশ) মোঃ শফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব রোকসানা কাদের এবং টিভি টুডের এডিটর ইন চিফ ও বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল।
গবেষণার ফলাফল তুলে ধরবেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং টোব্যাকো কন্ট্রোল অ্যান্ড রিসার্চ সেলের প্রেসিডেন্ট ব্যরিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি।
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ