শামসুল আলম খান মিলনের ৩১তম মৃত্যুবার্ষিকী কাল

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২১

শামসুল আলম খান মিলনের ৩১তম মৃত্যুবার্ষিকী কাল

ঢাকা, ২৬ নভেম্বর, ২০২১: স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম পেশাজীবী নেতা ডা. শামসুল আলম খান মিলনের ৩১তম মৃত্যুবার্ষিকী কাল।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের তৎকালীন যুগ্ম মহাসচিব ও ঢাকা মেডিকেল কলেজের শিক্ষক ডা. মিলন ১৯৯০ সালের ২৭ নভেম্বর ঘাতকদের গুলিতে শহীদ হন।
এ উপলক্ষে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, আওয়ামী লীগ ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে ।
শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
দিবসটি উপলক্ষে সকালে ঢাকা মেডিকেল কলেজ চত্বরে শহীদ মিলনের সমাধিতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করবে। এছাড়াও সেখানে আলোচনা সভা, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।
বরাবরের মতো এবারও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও আওয়ামী লীগ দেশবাসীর সাথে যথাযথ মর্যাদায় দিবসটি পালনের নানা কর্মসূচি গ্রহণ করেছে। এ উপলক্ষে আওয়ামী লীগ ঢাকা মেডিকেল কলেজ চত্বরে ডা. শামসুল আলম খান মিলনের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতের কর্মসূচি পালন করবে।
দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে মিলন দিবসের কর্মসূচি পালন করার জন্য সংগঠনের নেতা-কর্মীসহ সকল শ্রেণী-পেশার মানুষের প্রতি অাহবান জানিয়েছেন।

শহীদ ডা. মিলন দিবসে ওয়ার্কার্স পার্টি শ্রদ্ধা নিবেদন করবে

আগামীকাল শহীদ ডাঃ মিলন দিবস। ১৯৯০ সালে ২৭ নভেম্বর এরশাদ স্বৈরাচার বিরোধী আন্দোলনে ডাঃ মিলন স্বৈরাচারের লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের ছোঁড়া গুলিতে মৃত্যুবরণ করেন। ডাঃ মিলনের জীবনদানের ফলশ্রুতিতে সামরিক জান্তা এরশাদের বিরুদ্ধে গণঅভ্যুত্থান হয় এবং তার পতন ঘটে।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ডা. মিলন দিবসে সকাল ৮টায় ঢাকা মেডিকেল কলেজের সমাধিতে এবং সকাল ৮.৩০ মিনিটে টিএসসির স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করবে।

স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম শহীদ, বিএমএ’র যুগ্ম সম্পাদক ও পেশাজীবী নেতা ডা. শামসুল আলম খান মিলনের ৩১তম মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ অামিরুজ্জামান।

এ সংক্রান্ত আরও সংবাদ