দূষণ নিয়ন্ত্রণসহ পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় জনগণকে এগিয়ে অাসতে হবে: সৈয়দ অামিরুজ্জামান

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, জুন ৫, ২০২২

দূষণ নিয়ন্ত্রণসহ পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় জনগণকে এগিয়ে অাসতে হবে: সৈয়দ অামিরুজ্জামান

নিজস্ব প্রতিবেদক | শ্রীমঙ্গল (মৌলভীবাজার), ০৫ জুন ২০২২ : “ভবিষ্যৎ প্রজন্মের জন্যই টেকসই জীবন গড়তে দূষণ নিয়ন্ত্রণসহ পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় সরকারের পাশাপাশি জনগণকে এগিয়ে অাসতে হবে। মানুষের প্রয়োজনেই প্রকৃতির সাথে সম্পর্ক ও সম্প্রীতি গড়ে তুলতে হবে। টেকসই অর্থনৈতিক ব্যবস্থা জোরদার করতে এবং আগামী প্রজন্মের জন্য নিরাপদ ও সবুজ বাংলাদেশ গড়তে পরিবেশ খাতে পর্যাপ্ত অর্থ বরাদ্দ এখন সময়ের দাবি।”
“একটাই পৃথিবী, একটাই বাংলাদেশ। চাই আইন ও নীতির কার্যকর প্রয়োগ ও সুরক্ষিত পরিবেশ”- এই শ্লোগানকে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে শ্রীমঙ্গলের কালাছড়া চা বাগানে কারিতাস কর্তৃক অায়োজিত অালোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য, সাপ্তাহিক নতুন কথার বিশেষ প্রতিনিধি, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ অামিরুজ্জামান এসব কথা বলেন।

অদ্য রবিবার (৫ জুন ২০২২) সকাল ১১টায় শ্রীমঙ্গলের কালাছড়া চা বাগানে কারিতাস সিলেট অঞ্চলের সক্ষমতা প্রকল্প ধাপ-৪ কর্তৃক এ অালোচনাসভা অনুষ্ঠিত হয়।
কারিতাসের ক্রেডিট ইউনিয়নের সভাপতি ফাল্গুনি দেব বর্মার সভাপত্বিতে উক্ত সভায় সূচনা বক্তব্য দেন কারিতাসের (শ্রীমঙ্গল) সক্ষমতা প্রকল্পের জুনিয়র কর্মসূচি কর্মকর্তা মো. মখলিছুর রহমান। এ সময় অারো উপস্থিত ছিলেন শিক্ষা কেন্দ্রের শিক্ষক তেরেজা কেরকাটা ও ফুলকুমারী গাড্ডি, স্বেচ্ছাসেবক কর্মী অবিনাস উরাং, কারিতাসের ফিল্ড এনিমেটর লছমী নারায়ণ রায় ও রামভজন সাও সহ স্কুলের ছাত্র ছাত্রী ও অভিভাবকবৃন্দ।
অালোচনাসভার পরর্্যালি শেষে সকলের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ