স্টেডিয়ামের আবর্জনা পরিষ্কার করে আবারও আলোচনায় জাপানী সমর্থকরা

প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২২

স্টেডিয়ামের আবর্জনা পরিষ্কার করে আবারও আলোচনায় জাপানী সমর্থকরা

ক্রীড়া প্রতিবেদক | দোহা (কাতার), ২২ নভেম্বর ২০২২ : ফিফা বিশ্বকাপে গ্যালারির আবর্জনা পরিস্কার করে আবারো আলোচনায় জাপানী সমর্থকরা।
কাতারে চলমান ২২তম ফিফা বিশ্বকাপে স্টেডিয়ামের গ্যালারিতে থাাকা আবর্জনা পরিস্কার করে আলোচনায় জাপানের সমর্থকরা।
আল বায়িত স্টেডিয়ামে আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিলো স্বাগতিক কাতার-ইকুয়েডর। ম্যাচটি দেখতে গ্যালারিতে উপস্থতি ছিলো জাপানের সমর্থকরাও। খেলা শেষে অন্যান্য দলের সমর্থকরা মাঠ ছাড়লেও, মাঠ ছাড়েনি জাপানের সমর্থকরা। স্টেডিয়ামের গ্যালারিতে পড়ে থাকা আর্বজনা পরিষ্কার করতে দেখা যায় তাদের। পলিথিন, পানির বোতল ও খাবারের উচ্ছিষ্ঠাংশ নিজেরাই পরিস্কার করেছেন জাপানিরা।
জাপান সমর্থকদের এমন কর্মকান্ড ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আপলোড করেছেন বাহরাইনের এক ইউটিউবার ওমর আল ফারুক। স্টেডিয়াম পরিস্কার করা একজনের কাছে ফারুক জানতে চান, ‘আপনারা কেন এমনটা করছেন?’
জবাবে ঐ জাপানি সমর্থক বলেন, ‘আমরা জাপানি এবং আমরা আবর্জনা ফেলে যাই না এবং আমরা জায়গাকে সম্মান করি।’ এমন কথা শুনে অবাক হন ফারুক।
উল্লেখ্য, ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপেও অনেকগুলো ম্যাচে এমন দৃষ্টান্ত উপস্থাপন করেছিলেন জাপানের সমর্থকরা। আগামীকাল বিশ্বকাপ মিশন শুরু করবে জাপান। দোহার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে জার্মানির মুখোমুখি হবে তারা।

এ সংক্রান্ত আরও সংবাদ