ডিআরইউ’র নির্বাচনের তফসিল ঘোষণা

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২১

ডিআরইউ’র নির্বাচনের তফসিল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক | ঢাকা, ০৬ নভেম্বর ২০২১ : আগামী ২৯ নভেম্বর ঢাকা রিপোর্টার্স ইউনিটির বার্ষিক সাধারণ সভা এবং ৩০ নভেম্বর ডিআরইউ কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

শনিবার (৬ নভেম্বর ২০২১) নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও দি ফিনান্সিয়াল হেরাল্ড সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচন কমিশনের সভায় এই তফসিল ঘোষণা করা হয়।

পাঁচ সদস্যের নির্বাচন কমিশনে আছেন ডিইউজের সাবেক সভাপতি শাহজাহান মিয়া, টিভি টুডের এডিটর-ইন-চিফ মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের এবং বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ।

তফসিল: খসড়া ভোটার তালিকা প্রকাশ: ৭ নভেম্বর (রোববার সকাল ১১টা পর্যন্ত)। খসড়া ভোটার তালিকা সম্পর্কে আপত্তি দেয়ার শেষ সময় : ৯ নভেম্বর (মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত)। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ: ১১ নভেম্বর (বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত)। মনোনয়নপত্র পেশের শেষ তারিখ: ১৫ নভেম্বর (সোমবার বিকেল ৫টা পর্যন্ত)। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ: ১৬ নভেম্বর (মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত)। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়: ১৯ নভেম্বর (শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত)। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ: ২০ নভেম্বর (শনিবার দুপুর ২টা পর্যন্ত)।

ভোট গ্রহণ: ৩০ নভেম্বর (মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত)। স্থান: ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তন (বিরতিহীন)।

যেসব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে: সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক, নারী বিষয়ক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক এবং কল্যাণ সম্পাদক (প্রতিটি পদে একজন করে)। কার্যনির্বাহী সদস্য ৭ জন।

ডিআরইউ কার্যালয় থেকে ১২ নভেম্বর শুক্রবার সকাল ১১টা হতে নির্ধারিত মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিআরইউ কার্যালয়ে রাখা বাক্সে জমা দিতে হবে।