কুমিল্লার ঘটনায় ধৃতব্যক্তিকে ‘ভবঘুরে’ আখ্যা দিয়ে তার অপরাধ বা পরিস্থিতি লঘু করে দেখার অবকাশ নাই: মেনন

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২১

কুমিল্লার ঘটনায় ধৃতব্যক্তিকে ‘ভবঘুরে’ আখ্যা দিয়ে তার অপরাধ বা পরিস্থিতি লঘু করে দেখার অবকাশ নাই: মেনন

বিশেষ প্রতিনিধি | বরিশাল, ২৩ অক্টোবর ২০২১: কুমিল্লার পুজামন্ডপের ঘটনায় ধৃত ইকবালকে ‘ভবঘুরে’ আখ্যা দিয়ে তার অপরাধ বা পরিস্থিতিতে লঘু করে দেখার অবকাশ নাই। এখন দেখা যাচ্ছে কোরান অবামাননার ঘটনার সাথে জড়িত ব্যক্তি হিন্দু নয়, মুসলমান। কিন্তু এখন আর তথাকথিত ধর্মপ্রেমীদের মুখে কথা নাই। আমরা প্রথম থেকে বলে এসেছি সমস্ত ঘটনা পূর্ব পরিকল্পিত, যে কারণেই ঐ ধৃত ব্যক্তির পিছনে কারা আছে সেটা উদঘাটন করতে হবে।

শুক্রবার (২২ অক্টোবর ২০২১) বরিশালের উজীরপুর উপজেলার ধামুরা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত বাংলাদেশ যুবমৈত্রীর উজীরপুর উপজেলার এক কর্মী সমাবেশে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি একথা বলেন।
ভার্চুয়ালি সমাবেশে মেনন বলেন, দেশের তরুণ সমাজ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই করেছে তাদের মধ্যেই সাম্প্রদায়িক মানসিকতার বিকৃতি ঘটেছে। স্বাধীনতার পরবর্তীকালে রাষ্ট্রীয় মদতে মানুষের মধ্যে যে সাম্প্রদায়িক বিভাজনের শুরু হয়, তাই আজ ফুলে ফলে পল্লবিত হয়ে সমস্ত সমাজেই ছড়িয়ে পড়েছে। অর্থনৈতিক বৈষম্য, লুটপাট, দুর্নীতি, বেকারত্ব জনমনে যে হতাশা সৃষ্টি করেছে তার ফলে যুব সমাজ ধর্মবাদী- মৌলবাদী-জঙ্গীবাদী প্রচারণায় বিভ্রান্ত হচ্ছে। এর থেকে পরিত্রাণের উপায় যুবসমাজের কর্মের নিশ্চয়তার দাবিকে অভিন্ন দাবিতে ঐক্যবদ্ধ করে তাদের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনায় উদ্ভুদ্ধ করা যুব মৈত্রীর অতি জরুরি কাজ, তা এখন আরো জোরদার করতে হবে।
উপজেলা যুব মৈত্রীর সভাপতি জাহিদ হোসেন খান ফারুকের সভাপতিত্বে কর্মীসমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ যুবমৈত্রীর বরিশাল জেলার সভাপতি ফায়জুল হক বালী ফারাহীন, যুবমৈত্রীর কেন্দীয় কমিটির সদস্য মোঃ জহুরুল ইসলাম টুটুল, উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সীমা রানী শীল, যুব নেতা কুমার আকাশ, আলমগীর হোসেন মৃধা প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন উপজেলা যুব মৈত্রীর সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।

এ সংক্রান্ত আরও সংবাদ